শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
ইস্টার্ন রিফাইনারিতে অগ্নিকাণ্ড: ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন

ইস্টার্ন রিফাইনারিতে অগ্নিকাণ্ড: ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন

ইস্টার্ন রিফাইনারিতে অগ্নিকাণ্ড: ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন
ইস্টার্ন রিফাইনারিতে অগ্নিকাণ্ড: ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন

অনলাইন ডেস্ক: বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন (বিপিসি) পরিচালিত দেশের একমাত্র রাষ্ট্রায়ত্ত জ্বালানি তেলের শোধনাগার ও পতেঙ্গাস্থ কি পয়েন্ট ইনস্টলেশন ইস্টার্ন রিফাইনারি লিমিটেডে (ইআরএর) শনিবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

এ সময় পতেঙ্গায় অন্যান্য জ্বালানি তেলের ডিপোগুলোতেও সতর্কতা জারি করা হয়। কারণ অনুসন্ধানে ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

অবশ্য আগুন লাগার পর প্রায় এক থেকে দেড় ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসকর্মীরা আগুন নেভাতে সক্ষম হন। অগ্নিকাণ্ডে তেমন ক্ষয়ক্ষতি হয়নি। আগুনের উৎস, কারণ ও ক্ষয়ক্ষতি তদন্তে একটি কমিটি গঠন করেছে ইস্টার্ন রিফাইনারি লিমিটেড কর্তৃপক্ষ।

ইস্টার্ন রিফাইনারির ডিজিএম অপারেশন অ্যান্ড শিপিং মোস্তাফিজুর রহমান ইত্তেফাককে বলেন, ‘ইআরএল-এর এমডি মো. লোকমানের নির্দেশে আগুনের কারণ অনুসন্ধানে ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির প্রধান করা হয়েছে ইআরএল-এর জিএম অপারেশন অ্যান্ড প্ল্যানিং রায়হান আহমেদকে। কমিটিকে আজ কিংবা আগামীকালের মধ্যে শিগগিরই তদন্ত রিপোর্ট জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

ফায়ার সার্ভিসের চট্টগ্রাম অঞ্চলের উপসহকারী পরিচালক আবদুল হামিদ মিয়া ইত্তেফাককে বলেন, ‘রিফাইনারির মিটারিং স্টেশনে আগুনের সূত্রপাত হয়। ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিভে যায়। এই ঘটনায় তেমন একটা ক্ষয়ক্ষতি হয়নি। তবে একজন সামান্য আহত হয়েছেন।’

আগ্রাবাদ ফায়ার সার্ভিস কন্ট্রোল রুম থেকে জানানো হয়, শনিবার বেলা সোয়া ১১টায় নগরীর পতেঙ্গায় রিফাইনারির মিটারিং স্টেশনে আগুন লাগে। বেলা পৌনে ১টায় দিকে আগুন নেভানো হয়। ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের আটটি গাড়ি দ্রুত ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। বেলা পৌনে একটার দিকে আগুন নেভানো সম্ভব হয়।

ইত্তেফাক/

খবরটি শেয়ার করুন..

Leave a Reply